বৃহস্পতিবার সন্ধ্যায় যমুনা ফিউচার পার্কে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করলো ইয়ামাহা মিউজিক। শুক্রবার বিকেলে শো-রুম উদ্বোধনের পর ক্রেতারা ইয়ামাহার বাদ্যযন্ত্র ও অন্যান্য অডিও ইকুইপমেন্ট দেখতে এবং ক্রয় করতে পারবেন।

মঞ্চে ইয়ামাহা মিউজিক বাংলাদেশ টিম © ফারিহা রহমান

আন্তর্জাতিক ব্রান্ড ইয়ামাহার বাদ্যযন্ত্র আগে থেকেই দেশে পাওয়া গেলেও ছিলো না কোনো ডিট্রিবিউটর তাই আসল না নকল সেটা নিয়ে থেকে যেতো সংশয়। অনেকের আবার প্রতারিত হওয়ার প্রমাণও রয়েছে। এখন থেকে এসিআই মটরস্ বাংলাদেশে ইয়ামাহার একমাত্র ডিট্রিবিউটর হিসেবে কাজ করবে।

বক্তব্যে দিচ্ছেন এসিআই মটরস্ এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস © ফারিহা রহমান

শো-রুম উদ্বোধন পূর্ববর্তী এ অনুষ্ঠানে এসিআই মটরস্ এর নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস তাঁর বক্তব্যে আসল ইয়ামাহা বাদ্যযন্ত্র মিউজিশিয়ানদের হাতে তুলে দেয়ার আশা ব্যক্ত করেন।এছাড়া তিনি ইয়ামাহা মিউজিক বাংলাদেশ এর নানা পরিকল্পনার কথা বলেন, যার মধ্যে অন্যতম ইয়ামাহা মিউজিক স্কুল। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইয়ামাহা করপোরেশন জাপান এর  প্রতিনিধি।

ইয়ামাহার বাদ্যযন্ত্রগুলোর মধ্যে ডিজিটাল কিবোর্ড বাজিয়ে প্রদর্শন করেন ইয়ামাহা ইন্টারন্যাশনালের প্রশিক্ষক ইউকি শিমাদা। রাফার পরিবেশনার পরে ইয়ামাহা মিউজিক বাংলাদেশ টিমের পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানটি শেষ হয়।

কিবোর্ড বাজাচ্ছেন ইয়ামাহা ইন্টারন্যাশনালের প্রশিক্ষক ইউকি শিমাদা © ফারিহা রহমান

যমুনা ফিউচার পার্কের চতুর্থ তলায় ইস্ট কোর্টে (4D 014) ইয়ামাহা মিউজিক বাংলাদেশ এর শো-রুম উদ্বোধন উপলক্ষ্যে ৫-৭ জুলাই সকল প্রডাক্টে রয়েছে ১০% ছাড়। শো-রুমে ক্রেতাদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে পিয়ানো ডিসপ্লে জোন, সাউন্ড প্রুফ স্টুডিও এবং এক্সপেরিয়েন্স জোন।

মঞ্চে রাফা ও তাঁর দল © মারুফ খান

 

Featured Image © Fariha Rahman
This report is on YAMAHA Music starting their journey in Bangladesh 
Previous articleলালন সাঁইঃ জাত-ধর্ম-বর্ণের উর্ধ্বে এক মানবতাবাদী দার্শনিক
Next articleঢাবিতে গিটার টোন বিষয়ক কর্মশালা
Team Musophia consists of young minds deeply passionate about music. The knowledge, the researches and mainly the enthusiasm for music is the driving force behind us. Join us here.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.