ঘরে বসে সংগীত বিষয়ক রিভিউ লেখার প্রতিযোগিতার আয়োজন করেছে মিউসোফিয়া। কোয়ারেন্টাইনের সময়কে মানুষ যেন সৃজনশীল কাজে লাগাতে পারে তাই ‘মাই রিভিউ ফ্রম কোয়ারেন্টাইন’ নামক অনলাইন ভিত্তিক, ভিন্নধর্মী এ আয়োজন।

বাংলাদেশে এ ধরনের প্রতিযোগিতা এটিই প্রথম। এ প্রতিযোগিতায় পছন্দের গানের রিভিউ লিখে পাঠাতে হবে মিউসোফিয়ার অফিসিয়াল ই-মেইল অ্যাড্রেসে। বাছাইকৃত রিভিউগুলো প্রকাশিত হবে মিউসোফিয়ার ওয়েব সাইটে এবং সেরা তিনটি রিভিউ লেখকগণ পাবেন দু’টি করে মিউসোফিয়ার নিজেদের ডিজাইন করা আকর্ষণীয় ব্যান্ড পোস্টার। লেখকগণ মিউসোফিয়ার পোস্টার কালেকশন থেকে বেছে নিতে পারবেন পছন্দের পোস্টারগুলো।

Design: Tanvir Ahmed Abir

করোনা ভাইরাসের কারণে সৃষ্টি হওয়া এই বৈশ্বিক সংকট মোকাবিলায় সকলকে ঘরে থাকতে হচ্ছে। বন্ধ হয়ে গিয়েছে আড্ডা-গান, সকল কনসার্ট ও সমাগম। এমন সময় উদ্বিগ্ন না হয়ে সকলের দরকার মুক্তির পথ। মিউসোফিয়া বিশ্বাস করে সংগীতেরই আছে সেই শক্তি যা মানুষের মনকে মুক্তির পথ দেখায়। তাই এমন দিনে, সংগীত নিয়ে এ আয়োজন মিউসোফিয়ার।

এছাড়া আরো কিছু ভিন্নধর্মী অয়োজন করেছে মিউসোফিয়া। এগুলোর মধ্যে রয়েছে ‘মাই কোয়ারেন্টাইন প্লেলিস্ট’ যার মাধ্যমে নিয়োমিত সংগীত শিল্পী ও সংগীত অনুরাগীদের পছন্দের কোয়ারেন্টাইন গানের তালিকা তুলে ধরা হচ্ছে দর্শক-শ্রোতাদের কাছে এবং রয়েছে কোয়ারেন্টাইনে নিজের সুরক্ষিত অবস্থান জানান দেয়ার জন্য ‘কোয়ারেন্টাইন্ড’ নামের ফেইসবুক ফ্রেম।

Design: Tanvir Ahmed Abir

২৮ মার্চ থেকে শুরু হওয়া অনলাইন ভিত্তিক এ প্রতিযোগিতায় লেখা পাঠানো যাবে ২০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত। বাংলা অথবা ইংরেজিতে লিখা রিভিউগুলো সর্বনিম্ন ৩০০ শব্দের হতে হবে। রিভিউ লিখা যাবে চারটি বিভাগে: ১) গান, ২) অ্যালবাম, ৩) ইন্ট্রুমেন্টাল সংগীত/অ্যালবাম, ৪) সংগীত বিষয়ক বা সংগীত শিল্পীদের উপর তৈরি চলচ্চিত্র/ডকুমেন্টারি। রিভিউ পাঠানোর ঠিকানা: [email protected]

প্রতিযোগিতা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

Featured Image: Compiled from Dhaka Tribune.
This report is about the first music review writing contest in Bangladesh.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.