১ মার্চ খুলনা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তঃবিশ্ববিদ্যালয় সংগীত উৎসব।

সংগীত বিষয়ক সংগঠন ‘কৃষ্টি’-র আয়োজনে প্রথম বার খুলনা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে ‘অর্কেষ্ট্রা’ নামের এ সংগীত উৎসব। উৎসবে রেজিস্ট্রেশনের মাধ্যমে অংশগ্রহণ করতে পারবে দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ের সংগীত বিষয়ক সংগঠন বা দল।

Inter University Music Fest (আন্তঃবিশ্ববিদ্যালয় সংগীত উৎসব)
Source: Kristy

আয়োজকরা জানিয়েছেন অর্কেষ্ট্রা কোনো প্রতিযোগিতা নয় বরং উৎসব। এতে সংগঠন বা দলগুলো পরিবেশন করতে পারবে যেকোনো ধারার বাংলা গান তবে তা করতে হবে নির্ধারিত সময়ের মধ্যে। উৎসবটি সম্পর্কে কৃষ্টির প্রেসিডেন্ট মোঃ নাহিদ কায়সার বলেন,“আমরা এ উৎসবের মাধ্যমে এমন একটি প্লাটফর্ম তৈরি করতে চাচ্ছি যেখানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সাংস্কৃতিক যোগাযোগ ও সমন্বয় গড়ে উঠবে। এর পাশাপাশি সংগঠনগুলো তাদের পরিবেশনা দর্শক-শ্রোতার সামনে তুলে ধরার একটি সুযোগ পাবে। এই উৎসবের মাধ্যমে পরবর্তীতে সমগ্র বাংলাদেশে আমাদের একটা সাংস্কৃতিক জোট গঠনের ইচ্ছা আছে।”

উৎসবে ইতোমধ্যে কৃষ্টির পক্ষ থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু সংগঠনকে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রিত সংগঠনগুলো ছাড়াও রেজিষ্ট্রেশনের মাধ্যমে যেকোনো বিশ্ববিদ্যালয়ের সংগীত বিষয়ক সংগঠনগুলো এ উৎসবে অংশগ্রহণ করতে পারবে। রেজিষ্ট্রেশন করা যাবে ২১শে ফেব্রুয়ারি পর্যন্ত। রেজিষ্ট্রেশনের নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

এ উৎসবে মিডিয়া পার্টনার হিসেবে আছে মিউসোফিয়া

Featured Image © Kristy

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.